আপনি কি “গ্রিনিজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড” এ নাম তুলতে চান ? কোনো কষ্টের কাজ না করেই ।

গ্রিনিজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এই বই টির নামে শুনলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে বিভিন্ন সব কৃতিত্বের কথা । তাই গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড নামের বইটি আমাদের মধ্যে একটি কৌতূহল সৃষ্টি করে এর ভিতরের সব কৃতিত্বের কথা জানার । আর এই গুলি দেখতে দেখতে আমাদের মনে হয় আমরা যদি আমাদের নাম ওই খানে তুলতে পারতাম, সত্যি কতই না ভালো হতো তাইনা, কিন্তু এই রেকর্ড গুলি এতটাই মারাত্মক যে আমরা এর কথা কখনো ভাবতেই পারি না । কিন্তু আজ আমি আপনাদের এমন কিছু রেকর্ডের কথা বলব যেগুলি আপনি যেকোনো সময় ভেঙে আপনার নাম ও গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এর তুলতে পারেন  । তো মন দিয়ে পড়ুন এবং দেখতে থাকুন এর মধ্যে কোনটা আপনার জন্য সুবিধাজনক ।

১. যদি আপনি কোন কিছু না করি বসে বসেই গ্রিনিজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে উনার নাম তুলতে চান তাহলে এটি সম্পূর্ণ আপনার জন্য। Alejandro Fragoso সবথেকে লম্বা সময় ধরে টিভি দেখা রেকর্ডটি এনার নাম রয়েছে, মানে টিভি দেখার ম্যারাথন প্রতিযোগিতার সবার আগে  রয়েছেন ইনি । তিনি একটানা 94 ঘন্টা ধরে বসে বসে টিভি দেখেছেন, শুনেই অবাক লাগছে তাইনা কেউ একটানা টিভি দেখার মাধ্যমে নিজের নামটি গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে তুলতে পারে । তাই 95 ঘন্টা ধরে টিভি দেখতে পারলে আপনি কি নারী রেকর্ডটি ভেঙে ফেলতে পারবেন এবং আপনার নামে একটি নতুন রেকর্ড তৈরি করতে পারবেন গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে । তাহলে বন্ধু না নিন এবার তৈরি হয়ে পড়েন আপনাদের ফেভারিট মুভির লিস্ট করে ফেলুন এবং সঙ্গে কিছু ফেভারিট খাবার নিয়েন এবং সঙ্গে কিছু এডাল্টড্রাইপার এবং লেগে পড়ুন রেকর্ড ভাঙার জন্য । কী এটাতো হবে আপনার দ্বারা ? হবেনা তাহলে আরো আছে আপনার জন্য ।

২. যদি আপনি খুব গেম খেলতে ভালোবাসেন এবং আপনার বাবা-মা আপনাকে একদমই গেম খেলতে দেয় না তাহলে এটি সম্পূর্ণ আপনার জন্য । Okan kaya নামক অস্ট্রেলিয়ার এই ব্যক্তি 135 ঘন্টা ধরে কল অফ ডিউটি, ব্লাক অপস 2 খেলেছেন, আর এটাই হচ্ছে সবথেকে লম্বা একটানা ভিডিও গেম খেলার রেকর্ড এখনো পর্যন্ত । 135 ঘন্টা ধরে গেম খেলার ফলে গেমিং ম্যারাথন এর সবথেকে উপরে এনার নাম পৌঁছে গেছে এবং ইনি গর্বিতভাবে গ্রিনিজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন । তোকে দেখিয়ে দিন আপনার বাবা মাকে যে আপনিও সফলভাবে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে আপনার নামটি তুলতে পারেন এই গেম খেলার মাধ্যমে । আর আমি এটা বিশ্বাস করি যে আপনি Okan Kaya এ রেকর্ডটি অবিলম্বে ভেঙে ফেলতে পারবেন, আর এই ভাবেই আপনি আপনার নামটি ও গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তুলতে পারেন ।

৩. Ross McCurdy একটি সাধারন রেস্টুরেন্টের মালিক নয় এনার নামেও রয়েছে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এর একটি রেকর্ড, ইনি কিংস্টন ওয়াশিংটনে এক মিনিটে এক হাতে 32 টি ডিম সফলভাবে ভাঙার রেকর্ড গড়ে তোলেন। আপনি যদি মনে করেন ইনার এই রেকর্ডটি আপনি অবিলম্বে ভেঙে ফেলতে পারবেন, তো বন্ধুরা লেগে পড়ুন এক মিনিটে এক হাতে 32 টির বেশি ডিম সফলভাবে ভেঙে নিজের নাম আপনি ফেসবুকে পারলে করে তুলতে পারেন । আর তা না পারলে ডিমগুলি দিয়ে অমলেট বানান এবং সেগুলি খেয়ে নিন এটা অবশ্যই আপনার শরীরের জন্য ভালো ।

৪. এরপরে রেকর্ডটি রয়েছে জানালা পরিষ্কার করার উপরে এটি রেকর্ডটি আপনি ভাঙতে পারোন বা নাইবা পারোন কিন্তু এতে আপনার বাবা-মা অবশ্যই খুব খুশি হবে। Terry Burro নামের এই ব্যক্তি মাত্র 9.14 সেকেন্ডে 44 x 44 ইঞ্চি ৩০০ মিলিমিটার ফ্র্ম করা তিনটি স্ট্যান্ডার্ড অফিস জানালা ৯ লিটার জলের সঙ্গে ধুয়ে ফেলেন । আর এর সাথে এমন একটি রেকর্ড তৈরি করেন যেটা আজ পর্যন্ত কেউ ভাঙতে পারেনি, 9 অক্টোবর 2019 সালে এই রেকর্ডটি 10 বছর পূরণ করবে। আর আপনি যদি মনে করেন এই রেকর্ডটি আপনি ভেঙে ফেলতে পারবেন তাহলে অবিলম্বে জল কাপড় নিয়ে তৈরি হয়ে পড়ুন।

এইরকম আরও ইন্টারেস্টিং টপিক পাওয়ার জন্য আমাদের এই পেজটি লাইক করুন

Thank You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *